1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
করোনায় বিশ্বে এখন পর্যন্ত ২৮ লাখ ৫০ হাজার মানুষের মৃত্যু
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৪:৩৩ পূর্বাহ্ন

করোনায় বিশ্বে এখন পর্যন্ত ২৮ লাখ ৫০ হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় শনিবার, ৩ এপ্রিল, ২০২১

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি আট লাখ সাত হাজার একশ ৯০ জন এবং মারা গেছে ২৮ লাখ ৫০ হাজার ৩৮৫ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৫৩ লাখ ৮৫৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ২৬ লাখ ৫৫ হাজার ৯৪৯ জন।

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার ৩ শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯৭ হাজার ৬১৪ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৩ লাখ ১৪ হাজার ৬২৫ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৬৭ হাজার ৬১০ জন ।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্কে, স্পেন ও জার্মানি।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ২৩ লাখ ৯১ হাজার ১২৯ জন এবং মারা গেছে এক লাখ ৬৪ হাজার ১৪১ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ২৯ লাখ ১২ হাজার ৩৭৯ জন এবং মারা গেছে তিন লাখ ২৮ হাজার ৩৬৬ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার।


 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1