1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
দৌলতদিয়া প্রান্তে লকডাউনের তৃতীয় দিনেও বাড়ীফেরা মানুষের চাপ
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন

দৌলতদিয়া প্রান্তে লকডাউনের তৃতীয় দিনেও বাড়ীফেরা মানুষের চাপ

মইনুল হক মৃধা, গোয়ালন্দ করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় বুধবার, ৭ এপ্রিল, ২০২১

করোনা মহামারি নিয়ন্ত্রণে সরকারের কঠোর নির্দেশনার পরও আজ তৃতীয় দিনের মতো ঘরে ফেরা মানুষের ভিড় লক্ষ্য করা গেছে দক্ষিন পশ্চিমাঞ্চালের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া ঘাটে।

সরজমিনে বুধবার (৭ এপ্রিল) সকাল ১১ টায় দৌলতদিয়া ৫ নম্বর ফেরি ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

জানাযায়, ঢাকার ভেতরে গণপরিবহন চলাচল শুরু হলেও ঢাকার বাইরের জেলাগুলোতে গণপরিবহন চলাচল এখনও শুরু হয়নি। যার ফলে ঘরে ফেরা মানুষদের ঢাকা থেকে ভেঙ্গে ভেঙ্গে বিভিন্ন যানবাহনে তাদের গন্তব্য পৌছাতে হচ্ছে।

ঢাকা থেকে আসা যশোর গামী এক যাত্রী মোকলেস হোসেন বলেন, কাজকাম না থাকায় বাড়ি ফিরে যাচ্ছি। গাবতলী থেকে ভেঙ্গে ভেঙ্গে পাটুরিয়া পর্যন্ত এসে ফেরিতে নদী পার হয়েছি। শুনেছি নাকি কোন দূরপাল্লার পরিবহন চলছে না, জানিনা কিভাবে বাড়িতে পৌছাবো।

সোবহান সেক নামের আরেকজন যাত্রী বলেন, ঢাকায় কাজ বন্ধ, তাই বাড়ি চলে যাচ্ছি। ঢাকাতে থাকলেই খরচ হবে, যেটা বহন করার মতো পরিস্থিতি আমার নেই। বাড়িতে গিয়ে পরিবারের সাথে কয়েকদিন সময় কাটালে মনটাও ভালো লাগবে। লকডাউন শেষ হলে আবার ঢাকাতে ফিরবো। তবে দূরপাল্লার গাড়ি চলাচল না করায়, ভেঙে ভেঙে যাওয়ার চিন্তা করেছি।

এর আগে করোনা ভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত ১৮ দফা নির্দেশনা বাস্তবায়নে গত ৫ এপ্রিল থেকে সারাদেশে কঠোর বিধিনিষেধ শুরু হয়। নির্দেশনা অনুসারে জরুরি পণ্যবাহী পরিবহন ছাড়া রাস্তাঘাটে গণপরিবহন চলাচল বন্ধ থাকে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ারও নির্দেশনা রয়েছে। কিন্তু শুরুর দিন থেকেই রাজবাড়ীর দৌলতদিয়া ও গোয়ালন্দে নির্দেশনা পালনে ঢিলেঢালা ভাব দেখা যায়।

বিআইডব্লিটিসি’র দৌলতদিয়া ঘাট ব্যাবস্থাপনা এজিএম ফিরোজ শেখ বলেন, বর্তমানে এই নৌরুটে ছোট বড় ১৬ টি ফেরি চলাচল করছে। ১৬ টি ফেরি দিয়েই জরুরী যানবাহন এ্যাম্বুলেন্স ও পচনশীল পন্যবাহি ট্রাকসহ যাত্রী পারাপার করা হচ্ছে।

 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1