1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
বাংলাদেশ সেনাবাহিনীতে যুক্ত হলো অত্যাধুনিক টাইগার এমএলআরএস
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৬:১৪ পূর্বাহ্ন

বাংলাদেশ সেনাবাহিনীতে যুক্ত হলো অত্যাধুনিক টাইগার এমএলআরএস

জায়েদ আনসারী, স্টাফ করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় রবিবার, ২০ জুন, ২০২১

বাংলাদেশ সেনাবাহিনীতে এবার যুক্ত হলো আধুনিক টাইগার মাল্টিপল লঞ্চ রকেট মিসাইল সিস্টেম (টাইগার এমএলআরএস)।

রবিবার দুপুরে সাভার সেনানিবাসে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের উপস্থিতে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আধুনিক টাইগার মাল্টিপল লঞ্চ রকেট মিসাইল সিস্টেম (টাইগার এমএলআরএস) উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তুরস্কের তৈরি এই টাইগার মাল্টিপল লঞ্চ রকেট সিষ্টেম মিসাইল সর্বোচ্চ ১২০ কিলোমিটার দুরত্বে আঘাত হানতে সক্ষম।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, স্বাধীনতার পর জাতির পিতার হাত ধরেই বাংলাদেশ সেনাবাহিনীর পুনর্গঠন শুরু হয়। তাঁর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে আওয়ীমীলীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে তখনই সেনাবাহিনীর আধুনিকায়ন এবং সম্প্রসারণে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। বঙ্গবন্ধু প্রণীত প্রতিরক্ষা নীতি-১৯৭৪ এর ভিত্তিতে বর্তমান সরকার নতুন করে প্রতিরক্ষা নীতি ২০১৮ এবং ফোর্সেস গোল ২০৩০ প্রণয়ন করে যার বাস্তবায়ন অনেকদূর এগিয়ে গিয়েছে।

এসময় তিনি আরও বলেন, আধুনিক ও উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বর্তমান সরকার বিভিন্ন মেয়াদে সেনাবাহিনীতে অত্যাধুনিক যুদ্ধাস্ত্র, সেনা বিমান, হেলিকপ্টারসহ মডার্ন ইনফ্যান্ট্রি গেজেট, বিভিন্ন আধুনিক ইঞ্জিনিয়ারিং সরঞ্জামাদি ও সবশেষ অত্যাধুনিক টাইগার এমএলআরএস অন্তর্ভুক্তির ফলে বাংলাদেশ সেনাবাহিনীর সক্ষমতায় নতুন মাত্রা যোগ হলো।

প্রধানমন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় দৃষ্টান্তমূলক অবদান রাখার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সকল সম্মুখ যোদ্ধাকে আন্তরিক ধন্যবাদ জানান। প্রিয় মাতৃভূমির অখÐতা রক্ষায় এবং জাতির যেকোনো প্রয়োজনে বাংলাদেশ সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে সেনানিবাসে বাহিনী প্রধান জেনারেল আজিদ আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় অগ্রগতির সাথে বাংলাদেশ সেনাবাহিনী আজ একটি পেশাদার বাহিনী হিসেবে দেশের মানুষের আস্থা অর্জনসহ আন্তর্জাতিক পরিমন্ডলেও সম্মানজনক অবস্থানে পৌঁছেছে।
এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানসহ সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1