1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
ব-দ্বীপ পরিকল্পনা বাস্তবায়ন হলে নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা: নৌ প্রতিমন্ত্রী
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৪:৪১ পূর্বাহ্ন

ব-দ্বীপ পরিকল্পনা বাস্তবায়ন হলে নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা: নৌ প্রতিমন্ত্রী

আবদুল কাইউম, পটুয়াখালী করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় শুক্রবার, ১৮ জুন, ২০২১

দক্ষিণাঞ্চলের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের জন্যই সরকার ব-দ্বীপ পরিকল্পনা গ্রহণ করেছে। ব-দ্বীপ পরিকল্পনা বাস্তবায়ন হলে নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা। শুক্রবার(১৮ জুন) সকালে গলাচিপা লঞ্চঘাট পরিদর্শনের সময় এক সমাবেশে এসব কথা বলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি আরও বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়। আর আওয়ামীলীগের এ উন্নয়ন এর ধারাকে রুখতে নানা ধরনের ষড়যন্ত্র চলছে। কোন ষড়যন্ত্রই দেশের উন্নয়ন অগ্রযাত্রা বাঁধাগ্রস্থ করতে পারবেনা। এ অঞ্চলে অত্যন্ত গুরুত্বপূর্ণ পায়রা সমুদ্র বন্দর ও তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মান হচ্ছে। উপকূলীয় অঞ্চলের নদী ভাংগন রুখতে অচিরেই বাঁধ সংস্কার ও নির্মান করা হচ্ছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অত্যন্ত সাহসের সাথে দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মত বড় প্রকল্প হাতে নিয়েছেন।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দক্ষিনাঞ্চালের নদী বন্দর এবং লঞ্চ ঘাটগুলো যে পরিমান যাত্রী বান্ধব হওয়ার কথা ছিলো ৫০ বছরে সে লক্ষ অর্জনে ব্যর্থ হয়েছি আমরা। এটা আমাদের দূর্ভাগ্য। আগামী দিনে দক্ষিনাঞ্চল হবে অর্থনীতির মুল চালিকা শক্তি আর তার নেতৃত্ব দেবে পটুয়াখালী জেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই জেলায় পায়রা সমুদ্র বন্দর,শেখ হাসিনা সেনা নিবাস,বিদ্যুত কেন্দ্র নির্মান করে এটিকে একটি স্বাবলম্বি জেলায় পরিনত করেছেন।

২০২২ সালের মধ্যে পদ্মা সেতুতে পার হওয়ার আশা প্রকাশ করে তিনি বলেন, হাত পেতে বিভিন্ন দেশের কাছ থেকে অর্থ আনার চেয়ে নিজ দেশের অর্থায়নে এতবড় প্রকল্প বাস্তবায়নের সাহস ও শক্তি কেবলমাত্র শেখ হাসিনারই আছে। বঙ্গবন্ধু যেমন সাহস করে পাকিস্তানিদের বিরুদ্ধে রুখে দাড়িয়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জন করেছেন। একইভাবে তার কন্যাও সেই সাহস দেখিয়ে যাচ্ছেন। তিনি শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন।

মন্ত্রীর সফরের সময় উপস্থিত ছিলেন পটুয়াখালী-৩ আসনের সাংসদ এস এম শাহজাদা, বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, প্রকল্প প্রধান (ড্রেজিং) মু.আব্দুল মতিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ দে, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, উপজেলা চেয়ারম্যান মোহম্মদ শাহিন প্রমুখ।

এরপর প্রতিমন্ত্রী কোষ্ট গার্ডের নৌ-যান যোগে উপজেলার বোয়ালিয় স্লুইজগেট স্পীডবোড ঘাট, পানপাট্টি লঞ্চঘাট, বদনাতলী লঞ্চঘাট পরিদর্শন করেন। সকালে গলাচিপা পৌছালে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানায় উপজেলা আওয়ামী লীগ।

এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টা পটুয়াখালী নদী বন্দর পরিদর্শন করেন।রাতে পায়রা বন্দর পরিদর্শন করবেন তিনি।


 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1