1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
স্বপ্নের ঠিকানা পাচ্ছেন ২২৫টি ভূমিহীন পরিবার
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন

স্বপ্নের ঠিকানা পাচ্ছেন ২২৫টি ভূমিহীন পরিবার

কামরুজ্জামান বাঁধন, মির্জাগঞ্জ করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় শুক্রবার, ১৮ জুন, ২০২১

মুজিব শতবর্ষে পটুয়াখালীর মির্জাগঞ্জে দ্বিতীয় ধাপে ২২৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ পাকা ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন। এ উপলক্ষে গতকাল শুক্রবার ১১টায় মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্য্যালয়ের সম্মেলন কক্ষে প্রকল্পের ঘর নির্মাণ নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ তানিয়া ফেরদৌস।

আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মিত ঘরের নির্মাণ সংক্রান্ত ইতিবাচক প্রতিক্রিয়া তুলে ধরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস বলেন, মুজিবশতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুমিহীন ও গৃহহীনপরিবারকে ভূমিসহ গৃহনির্মাণের অগ্রাধিকার প্রকল্প হাতে নিয়েছেন, সেই প্রকল্পের আওতায় ২য় ধাপে ২২৫ টি ঘর নির্মাণ বাস্তবায়ন করা হচ্ছে। প্রধানমন্ত্রী বলেন এদেশে একটি পরিবারও ভুমিহীন থাকবে না। তিনি কথা অনুযায়ী কাজ করে যাচ্ছেন,আমরা তার সরকারের প্রতিনিধি হিসাবে সেগুলো বাস্তবায়ন করে যাচ্ছি। তারই অংশ হিসেবে মির্জাগঞ্জ উপজেলা ২য় পর্যায়ে মোট ২২৫ টি পরিবারকে বাসগৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে। এরমধ্য কিছু ঘরের কাজ বাকি রয়েছে যা জুন মাসের মধ্যেই শেষ হবে। সরকারের সুফল ঘরে ঘরে পৌছে দিচ্ছেন প্রধানমন্ত্রী।

তিনি আরো জানান, ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এ ¯েøাগানে ২য় ধাপে চলতি মাসের ২০ তারিখ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অন্যান্য উপজেলার সঙ্গে এই এলাকার ২২৫টি ঘর উদ্বোধন করবেন। ঘরগুলোর নির্মাণকাজ ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। দ্বিকক্ষ বিশিষ্ট এই সেমিপাকা প্রতিটি ঘরে দুটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে। এখন শুধু অপেক্ষা স্বপ্নের ঠিকানায় বসবাস শুরু করার।

২২৫টি ঘরের মধ্যে ১৯৭জন উপকারভোগীকে খাসজমি বন্দোবস্ত পূর্বক কবুলিয়ত করে নামজারি করে দেয়া হয়েছে,১০০জনকে গৃহ নির্মান সম্পন্ন হয়েছে এবং বাকি গৃহের কাজ চলমান আছে। সরকারের উর্ধ্বতন দুইজন কর্মকর্তা তাদের নিজস্ব অর্থায়নে অসহায় দুইটি পরিবারকে দুইটি ঘর নির্মান করে দিচ্ছেন। এসময় উপস্থিত ছিলেন মির্জাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ মোঃ মজিবুর রহমান,সিনিয়র-সহ সভাপতি মোঃ ফারুক খান, সাধারন সম্পাদক মোঃ রফিকুল ইসলাম সাদ্দাম, মোঃ জাকির হোসেন, উওম গোলদার, কামরুজ্জামান বাঁধন, মোঃ শামসুল হক, মোঃ আবদুর রহিম সজল,সিয়াম রহমান হিমেল,মোঃ মাহাবুবুর রহমান মালেক ও অপুদাসসহ প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ।


 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1