ঢাকাবৃহস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ইউএনও’র চেষ্টায় হারানো ছেলেকে খুঁজে পেলেন বাবা-মা

Link Copied!


ঢাকার ধামরাইয়ে কালামপুর বাজারে ঘুরে বেড়াচ্ছিলো ৭ বছর বয়সী এক শিশু। ঠিকানা জিজ্ঞেস করতেই জানা যায় শিশুটি বাক প্রতিবন্ধী। পরে তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ধামরাই উপজেলা পরিষদের সমাজসেবা বিভাগে। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা ‘হোসেন মোহাম্মদ হাই জকীর’ চেষ্টায় শিশুটির পরিবারকে খুঁজে বের করে তাকে তুলে দেয়া হয় বাবা-মায়ের কাছে।

গতকাল দুপুরে উপজেলা পরিষদে নির্বাহী কর্মকর্তার কাছ থেকে নিজের শিশুকে বুঝে নেন বাবা-মা।

এর আগে শুক্রবার রাতে উপজেলার সানোড়া ইউনিয়নের কালামপুর বাজার এলাকা থেকে তাকে উদ্ধার করেন কালামপুর বাজার বণিক সমিতির সভাপতি রবিউল করিম। রবিউল করিম শিশুটিকে রাতেই ধামরাই থানায় হস্তান্তর করেন এবং ধামরাই থানা কর্তৃপক্ষ শিশুটিকে শনিবার সকালে উপজেলা সমাজসেবা বিভাগে রেখে আসে।

পরে এই শিশুকে পাওয়ার ঘটনায় u.n.o নিজের ফেসবুক পেজে শেয়ার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকি। পোস্টটি ধামরাই জুড়ে ব্যাপক শেয়ার হওয়ার মাত্র কয়েক ঘন্টা পর তার বাবা-মা উপজেলা পরিষদে এসে সন্তানের খোঁজ পান।

উদ্ধারকৃত সাগর আশুলিয়ার নবীনগরের কুরগাও এলাকার শিউলি বেগমের ছেলে। এদিকে ছেলেকে ফিরে পেয়ে আবেগে ভাসছেন শিউলি দম্পতি।

মা শিউলি বেগম জানান, ‘গতকাল সকাল ১০ টায় হঠাৎ নিখোঁজ হয়ে যায় সে। পরে অনেক খোঁজাখুঁজি করতে থাকি। এরপর ইসলামপুর বাজারের দিকে গিয়ে লোকজনকে জিজ্ঞেস করলে তারা জানান আমার ছেলেকে উপজেলা পরিষদে ইউএনওর জিম্মায় রাখা হয়েছে। এই খবর ইউএনও ফেসবুকে দিয়েছেন। পরে সেখানে গিয়ে ছেলেকে খুঁজে পাই।