1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
পঞ্চগড়ে বসতভিটার জমি রক্ষা ও হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন

পঞ্চগড়ে বসতভিটার জমি রক্ষা ও হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

মামুনুর রশীদ, পঞ্চগড় করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় সোমবার, ১৯ জুলাই, ২০২১

পঞ্চগড়ে এক ভূমি দস্যুর হাত থেকে জমি রক্ষা ও বসতবাড়ি জবর দখলে হামলা করার প্রতিবাদে এবং প্রশাসনের সহযোগিতা চেয়ে সংবাদ সম্মেলন করেছে অসহায় ভুক্তভোগী একটি পরিবার।

সোমবার (১৯ জুলাই) বিকেলে জেলা শহরের পশ্চিম মিঠাপুকুর এলাকার নিজ বাড়িতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে ভুক্তভোগী পরিবারের আব্দুর রাজ্জাক ভূইয়ার স্ত্রী মোছা: বেগম ও ছেলে রাব্বী হাসান ইমন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছেলে রাব্বী হাসান ইমন।

লিখিত বক্তব্যে রাব্বী হাসান ইমন জানান, সদর উপজেলার ধাক্কামারা মৌজার ৬৬৭ এসএ খতিয়ানের ১৪৬০ আরএস খতিয়ানে ৩১৫৪ এসএ নং দাগের ১৩০৭৭ আরএস দাগের ৩.২৫ শতক জমি ক্রয়সুত্রে মালিক। একই এলাকার মৃত দারাজ উদ্দীনের ছেলে তোবারক হোসেন, মৃত বছির উদ্দীনের ছেলে দেবারু মোহাম্মদ প্রায় ১২ বছর থেকে আমাদের পরিবারের সদস্যদেরকে হুমকি ধামকি দিয়ে বসতভিটার জমি জবর দখল করার চেষ্টা করছে। আমাদের জমি থেকে উচ্ছেদ ও দখল করার জন্য তোবারক হোসেনের পরামর্শে দেবারু মোহাম্মদ পঞ্চগড় সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করেন। মামলাটির রায় শেষে দেবারু মোহাম্মদের বিপক্ষে যায়। পুনরায় সে আবার জেলা জজ আদালতে আপিল করে। সেখানেও মামলাটি খারিজ করে দিয়ে পূর্বের রায় বহাল রাখে। এতে তারা ক্ষিপ্ত হয়ে ২২ মে আব্দুর রাজ্জাককে পথরোধ করে মারপিট করে আহত করে। ১৬ জুলাই দেবারু মোহাম্মদ বাড়িঘর ভাংচুর করে। আমার মা মোছাঃ বেগম বাধা দিলে দা দিয়ে তার মাথায় আঘাত করতে চাইলে সে হাত দিয়ে বাধা দেয়ায় তার হাতের আঙ্গুল কেটে যায়। এ ঘটনায় মোছাঃ বেগম বাদী হয়ে পঞ্চগড় সদন থানায় তবারক হোসেন, দেবারু মোহাম্মদসহ ৬ জনকে আসামী করে মামলা করেন।

এখন পর্যন্ত পুলিশ আসামিদের গ্রেফতার করতে পারেনি। আপনাদের মাধ্যমে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি দ্রুত যেন আসামিদের গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।


 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1