1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
পটুয়াখালীতে কঠোর লকডউন, মহাসড়কে অবস্থান নিয়েছে ডিসি-এসপি
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৮:১৭ অপরাহ্ন

পটুয়াখালীতে কঠোর লকডউন, মহাসড়কে অবস্থান নিয়েছে ডিসি-এসপি

আবদুল কাইউম, পটুয়াখালী করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

পটুয়াখালীতে করোনা প্রতিরোধে সাত দিনের লকডাউন শুরু হয়েছে। সরকারের ঘোষিত ১৭ দফা প্রজ্ঞাপন বাস্তবায়নে মাঠে কঠোর অবস্থানে রয়েছেন প্রশাসন ও আইন শৃঙ্খলাবাহিনী।

জেলা উপজেলায় বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকেই জেলা প্রশাসন,পুলিশ বিভাগ,সেনাবাহিনী,র‌্যাব এবং বিজেপির সদস্যদের জেলা শহর,মহাসড়ক ও গুরুত্বপূর্ন স্থানে টহল দিতে দেখা গেছে। বিভিন্ন স্থানে চৌকি বসিয়েন পুলিশ। কোন মানুষ ঘর থেকে সড়কে আসলেই নানা প্রশ্নের মুখোমুখি হতে হয় তাদের। মহাসড়কে জরুরী প্রয়োজনে ব্যবহৃত যানবাহন ব্যতিত কোন যান চলাচল করতে দেখা যায়নি। সকাল থেকেই বরিশাল-কুয়াকাটা মহাসড়কের চৌরাস্তার মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে অবস্থান নিয়েছেন পটুয়াখালী জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী সদস্যরা।

পৌরশহরের বাসিন্দা মো. রহিম মিয়া বলেন, আমি কাচা বাজার করতে বের হয়েছি। কিন্তু পুলিশের অনেক প্রশ্নর জবাব দিতে হয়েছে। কাচা বাজারেও আজকে তেমন ক্রেতা-বিক্রেতা আসেনি। বাজার নিয়ে বাসায় হেটে যেতে হচ্ছে রিস্কা গাড়ি নেই। মানুষ এরকম নিয়ন্ত্রণে রাখতে পারলে আল্প সময়ের মধ্যেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে।

পটুয়াখালী সদর রোডের ওষধের দোকানি আবু জাফোর বলেন, আজকে ওষধের এর দোকানেও তেমন মানুষ আসেনি। কিন্তু গতকালকে ঔষধের দোকানে ভিড় ছিল।

পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন বলেন, করোনা প্রতিরোধে সরকারের ১৭ দফা প্রজ্ঞাপন বাস্তবায়নে পটুয়াখালী জেলা প্রশাসন তৎপর থাকবে। আজ বৃহস্পতিবার সকাল থেকে জেলা শহরসহ আট উপজেলায় ১৮টি ভ্রাম্যমান আদালত পৃথক ভাবে কাজ করছে। তবে এ ক্ষেত্রে জনগনের সচেতন হওয়া খুব‘ই প্রয়োজন। ডিসি আরও বলেন-জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে পুলিশ, সেনা বাহিনী,বিজেপি এবং র‌্যাব কাজ করছে। এর পূর্বে আমরা মাইকিং করে সরকার প্রজ্ঞাপন সম্পর্কে সকলকে সচেতন করেছি। আশাকরি কোন বিশৃঙ্খলা ছাড়াই এই লকডাউন পালন হবে।

পটুয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ্ বলেন,করোনা প্রতিরোধে সরকারের ১৭ দফা প্রজ্ঞাপন বাস্তবায়নে পুলিশ মাঠে থাকবে। বৃহস্পতিবার কাকডাকা সকাল থেকেই মহাসড়কসহ গুরুতপূর্ন স্থান গুলোতে পুলিশ অবস্থান নিয়েছে। আমি নিজেও সকাল থেকে মহাসড়কে অবস্থান নিয়েছি ,যাতে কোন প্রকার বিশৃঙ্খলা না ঘটে এবং পুলিশ দায়িত্ব পালনে বিঘ্ন না ঘটে।

শেখ হাসিনা সেনা নিবাসের কর্মকর্তা ক্যাপ্টেন জীবন মাহামুদ জানায়, পটুয়াখালীতে কঠোর এই লকডাউন পালনে বৃহস্পতিবার থেকে সেনা বাহিনীর একাধিক টিম মাঠে কাজ করছে বলে নিশ্চিত করেছেন ।

এদিকে সরেজমিনে দেখা গেছে,বৃহস্পতিবার জেলা শহরে কোন প্রকার ব্যবসা প্রতিষ্ঠান খোলেনি। শহরের অভ্যন্তরীন সড়ক গুলোতেও চলাচল করেনি কোন প্রকার যানবাহন। তবে বিচ্ছিন্ন ভাবে পায়ে চালিত কিছু রিকশা চলাচল করতে দেখা গেছে। শহরের একাধিক গুরুত্বপূর্ন সড়ক এবং পয়েন্টে নির্বাহী ম্যাজিষ্ট্রেট,পুলিশ, বিজেপি এবং র‌্যাব সদস্যদের দেখা গেছে।


 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1