1. banglalivedesk@gmail.com : banglalive :
  2. emonbanglatv@gmail.com : Dewan Emon : Dewan Emon
  3. emonnagorik@gmail.com : Rajbari Correspondent : Rajbari Correspondent
মির্জাগঞ্জে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৮:৪৫ অপরাহ্ন

মির্জাগঞ্জে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন

কামরুজ্জামান বাঁধন, মির্জাগঞ্জ করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

করোনা ভাইরাসের প্রার্দুভাব ঠেকাতে সরকার ঘোষিত ৭দিনের কঠোর লকডাউনের ১ম দিনে বৃহস্পতিবার (০১ জুলাই) সকাল থেকে পটুয়াখালীর মির্জাগঞ্জ শহরের ৩টি প্রবেশদ্বার কাঁঠালতলী, চাঁন্দখালী বাজার ও আমড়াগাছিয়া পুলেরহাট এলাকাসহ ৬টি পয়েন্টে চেকপোষ্ট বসিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশের পাশাপাশি সেনাবাহিনীর টহল অব্যাহত রয়েছে। মাস্ক না পরা ও লকডাউনের নিষেধাজ্ঞা অমান্য করে অকারনে রাস্তায় ঘোরাঘুরির অপরাধে ১০জনকে ১০ হাজার ৯০০টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

জরুরী প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দিচ্ছে না আইনশৃংখলা বাহিনী। সড়কে বের হলে থামিয়ে কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেন- এমন সব প্রশ্নের পর যৌক্তিক জবাব দিতে পারলেই সাধারণ মানুষকে গন্তব্যে যাওয়ার অনুমতি দিচ্ছে আইনশৃংখলা বাহিনী।

উপজেলার প্রবেশদ্বার কাঠাঁলতলী,চাঁন্দখালী বাজার ও আমড়াগাছিয়া পুলেরহাট,সুবিদখালী সরকারী কলেজ রোড বাসষ্ট্যান্ড, কাকড়াবুনিয়ার শিংবাড়ী, মনোহরখালী ফেরীঘাট এলাকাসহ ৬টি পয়েন্টে চেকপোষ্ট বসিয়ে কঠোর অবস্থানে রয়েছে মির্জাগঞ্জ থানা পুলিশ।

আইনশৃংখলা বাহিনীর কঠোর অবস্থানের কারনে মির্জাগঞ্জ উপজেলায় অ্যাম্বুলেন্স,পায়ে চালিত রিক্সা ও ভ্যান ব্যতীত অন্য কোন গণপরিবহন চলাচল করতে দেখা যায়নি। মুদি মনোহরী দোকান, ফার্মেসী, সবজি বাজার, মাছ বাজার ও খাবার হোটেল ব্যতীত সকল ধরনের দোকানপাট বন্ধ রয়েছে।

পুলিশ সদস্যদের পাশাপাশি সেনা বাহিনীর সদস্যদেরকে উপজেলার সদর সুবিদখালী বন্দরসহ বিভিন্ন এলাকায় টহল দিতে দেখা গেছে। এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হান-উজ্জামান কে নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করতে দেখা গেছে।

উপজেলা নির্বার্হী কর্মকর্তা (ইউএনও) তানিয়া ফেরদৌস বলেন, করোনা ভাইরাসের প্রার্দুভাব ঠেকাতে সরকার ঘোষিত ৭দিনের কঠোর লকডাউন চলাকালীন সময়ে নিষেধাজ্ঞা অমান্য কারী কাউকে ছাড় দেয়া দেয়া হবে না।

মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মহিববুল্লাহ বলেন, লকডাউন বাস্তবায়নে মির্জাগঞ্জ থানা পুলিশের ৬টি চেক পোষ্ট বসানো হয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেয়া হচ্ছে না, সড়কে বের হলে থামিয়ে কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেন- এমন সব প্রশ্নের পর যৌক্তিক জবাব দিতে পারলেই সাধারণ মানুষকে গন্তব্যে যাওয়ার অনুমতি দেয়া হচ্ছে।


 

এ জাতীয় আরো খবর

সতর্কতা

বাংলালাইভ২৪.কমে প্রকাশিত বা প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

© All rights reserved © 2019 BanglaLive24
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarbanglalive1