ঢাকাবৃহস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

রাজশাহী মেডিক্যালে করোনা ইউনিটে ১৫ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক । বাংলালাইভ২৪.কম
আগস্ট ২, ২০২১ ১০:৪১ পূর্বাহ্ণ
Link Copied!


রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে।

রোববার (১ আগস্ট) সকাল ৮টা থেকে সোমবার (২ আগস্ট) সকাল ৮টার মধ্যে তারা মারা যান। এর আগের দিন এই হাসপাতালের করোনা ইউনিটে মারা গিয়েছিল ১৮ জন।

সোমবার (২ আগস্ট) সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে পজিটিভ ছিলেন সাতজন। আর আটজন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ভর্তির পর করোনার নমুনা পরীক্ষার আগেই তাদের মৃত্যু হয়েছে।

করোনা ইউনিটে মারা যাওয়া ১৫ জনের মধ্যে রাজশাহীর ছয়জন, নাটোরের একজন, নওগাঁর দু’জন ও পাবনার পাঁচজন ও কুষ্টিয়ার একজন রয়েছেন। মৃত ১৫ জনের মধ্যে নয়জন পুরুষ ও ছয়জন নারী ছিলেন। এর মধ্য ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দু’জনের, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজনের এবং ৬০ বছরের ঊর্ধ্বে আটজনের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি আগস্ট মাসে এই নিয়ে ৩৩ জনের মৃত্যু হলো। জুলাই মাসে মোট ৫৩১ জনের মৃত্যু হয়েছিল। এছাড়া গত জুনে মারা গেছেন ৩৬৯ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৯ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৩৯০ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২০ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩টি।