ঢাকাবৃহস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সড়কে গাড়ির চাপ বেড়েছে

অনলাইন ডেস্ক । বাংলালাইভ২৪.কম
আগস্ট ১, ২০২১ ১১:০৭ পূর্বাহ্ণ
Link Copied!


সারা দেশে রপ্তানিমুখী সব শিল্প ও কলকারখানা খুলেছে আজ রোববার। চলমান কঠোর লকডাউনের (বিধিনিষেধ) মধ্যে কলকারখানা খোলার ঘোষণার পর শুরু হয় গ্রাম থেকে ঢাকামুখী মানুষের চলাচল। এ ছাড়া গণপরিবহন চলাচলের ঘোষণায় সড়কে গাড়ির চাপ বেড়েছে বলে জানা গেছে।

সকালে সরেজমিন সাভারের আশুলিয়া, বাইপাল, জামগড়া, শ্রীপুর, নরসিংহপুর, জিরাবো, আশুলিয়া বাজার এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে। সাভারের সড়কে আন্তঃজেলা ও লোকাল বাস, ট্রাক, সিএনজি ও ব্যক্তিগত গাড়ির আধিক্য দেখা গেছে।

ঢাকা-আরিচা মহাসড়কের গাড়ির তেমন চাপ না থাকলেও আশুলিয়া বাইপাল-আবদুল্লাহপুর সড়কে চাপ দেখা গেছে। বিভিন্ন স্থানে দেখা গেছে গাড়ির তেমন চাপ নেই। তবে কঠোর লকডাউনে গেল ৯ দিনের চেয়ে গাড়ি অনেক বেড়েছে।

আহসানুল হক নামে এক যাত্রী বলেন, সড়কে গাড়ির সংখ্যা বেড়েছে। অফিসে যেতে আমার কোনো সমস্যা হয়নি। এ ছাড়া রাস্তায় মানুষ বের হচ্ছেন।

দোকানদার কাবুল বলেন, আজ সড়কে গাড়ির চাপ বেড়েছে। সকাল থেকে শ্রমিকদের দলে দলে কারখানায় যেতে দেখা যাচ্ছে।

গাবতলী প্রবেশমুখে কথা হয় পোশাককর্মী সাঈদ আহমেদ ও বিলকিস খাতুন দম্পতির সঙ্গে। সাঈদ আহমেদ মহাখালীর একটি পোশাক কারখানায় কাজ করেন। আর বিলকিস খাতুন গৃহকর্মীর কাজ করেন। তারা থাকেন কড়াইল বস্তিতে। দুই সন্তান নিয়ে পাবনার বেড়া থেকে ভোরে রওনা দিয়েছিলেন দুজন। ঢাকায় পৌঁছেছেন বেলা ১১টার দিকে।

গত ২৩ জুলাই থেকে কঠোর লকডাউন সারা দেশে চলছে। এমনকি গার্মেন্টসহ সব শিল্পকারখানাও বন্ধ ছিল, যা শেষ হবে আগামী ৫ আগস্ট। এর মধ্যে ১ আগস্ট থেকে গার্মেন্ট খোলার অনুমতি দিয়েছে সরকার।