ঢাকাসোমবার, ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

গত ২৪ ঘণ্টায় তিন বিভাগে করোনায় কেউ মারা যায়নি

অনলাইন ডেস্ক
অক্টোবর ৬, ২০২১ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এই একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৭০৩ জন।

বুধবার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৩৭৬ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৮৮ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জনে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনসহ দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৬৩৫ জনে।

একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, খুলনা বিভাগে দুইজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগে একজন মারা গেছেন। অন্য বিভাগগুলোর মধ্যে রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ২৪ ঘণ্টায় কোনো করোনা রোগী মারা যায়নি। মারা যাওয়াদের মধ্যে ৯ জন পুরুষ ও ১২ জন নারী। এদের মধ্যে বাসায় একজন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন।

এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৮১৭ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ২১ হাজার ১১৩ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ২১ জনের মধ্যে ৯১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছে।