ঢাকাসোমবার, ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

বিনা পয়সায় খেলবে মেসি, আশায় ছিলেন লাপোর্তা

স্পোর্টস ডেস্ক
অক্টোবর ৮, ২০২১ ৭:২৪ অপরাহ্ণ
Link Copied!

জলে ডুবতে বসা মানুষ তো খড়কুটো ধরেও বাঁচতে চায়। অমনই এক আশা ছিল হুয়ান লাপোর্তার মনের কোণে। লিওনেল মেসির কাম্প নউ ছাড়ার সিদ্ধান্ত হয়ে যাওয়ার পরও বার্সেলোনা প্রেসিডেন্ট দেখছিলেন প্রায় অসম্ভব এক স্বপ্ন। হয়তো বিনা পয়সাতেই খেলার প্রস্তাব দেবেন আর্জেন্টাইন তারকা। তা হয়নি, ফ্রি ট্রান্সফারে মেসি চলে যান পিএসজিতে। এখন আর এ নিয়ে কোনো আক্ষেপ নেই লাপোর্তার।

প্রিয় আঙিনা ছেড়ে মেসি প্যারিসে চলে গেছেন অনেক দিন হয়ে গেছে। এরই মধ্যে পিএসজির হয়ে খেলেছেন লিগ ওয়ান ও চ্যাম্পিয়ন্স লিগ। তবুও স্প্যানিশ ফুটবলে প্রায় উচ্চারিত হয় মেসির নাম। কখনও তার বার্সেলোনা ছাড়ার জন্য লা লিগার প্রধান হাভিয়ের তেবাস কাঠগড়ায় তোলেন কাতালান ক্লাব ও এর প্রধান হুয়ান লাপোর্তাকে। কখনও আবার লাপোর্তা পুরো দোষ চাপান তেবাসের উপর।

অনেক চেষ্টার পরও ক্লাবের আর্থিক দুরাবস্থা ও লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের কারণে নিজেদের ইতিহাসের সেরা খেলোয়াড়কে ধরে রাখতে পারেনি বার্সেলোনা। মেসির ক্লাব ছাড়া ভালোভাবে নিতে পারেননি অনেকেই। এ নিয়ে চাপের মধ্যে থাকা লাপোর্তা জানালেন, তিনি আশায় ছিলেন ক্লাবের আর্থিক পরিস্থিতি বিবেচনা করে বিনা বেতনে খেলার কথা বলবেন মেসি!

“আমি আশা করেছিলাম অবস্থার পরিবর্তন হবে এবং মেসি বলবে, সে বিনা পয়সায় খেলতে চায়। কিন্তু তার মানের একজন খেলোয়াড় এটা করবে তা আমরা ভাবতে পারি না। আমি জানতাম যে, আমরা যখন আর্থিক অবস্থা পুনরুদ্ধার করব তখন তাকে ক্ষতিপূরণ দিতে পারব, কিন্তু প্যারিসে সে যা পাবে সেটা জানার পর এমন কিছু ভাবতে বলার দাবি করা…।”

“মেসি ক্লাবে থাকলে আমাদের (লা লিগার) ফেয়ার প্লের মধ্যে থাকা সম্ভব হতো না। তাকে দলে রাখার কোনো সুযোগ ছিল না, আমাদের অডিটের ফল জানতাম এবং মেসির ওপর বিনিয়োগ আমাদের ঝুঁকিতে ফেলতে পারত। বার্সেলোনা মেসি ও অন্য সবার উপরে। কোনো সুযোগ ছিল না। সে আমাদের কাছে একটি প্রস্তাব দিয়েছিল, আমরা চেষ্টা করেছি কিন্তু তার বেতনের মার্জিন পেতে আমাদের অসম্ভব একটি চুক্তি করতে হতো, যেটা হলো সিভিসি।”