ঢাকামঙ্গলবার, ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

দেশে করোনায় আরও তিনজনের মৃত্যু

অনলাইন ডেস্ক
নভেম্বর ৫, ২০২১ ৬:১০ অপরাহ্ণ
Link Copied!

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৯০ জনের। এছাড়া এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১৯৬ জন।


বাংলালাইভের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন 


আজ শুক্রবার (৫ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গতকাল দেশে করোনাভাইরাসে সাত জনের মৃত্যু এবং ২৪৭ জন আক্রান্ত হন। ফলে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে।

সবশেষ হিসেবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭০ হাজার ৬৮১ জনে।

দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ৪৭৮ জন। সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৩৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৯৫টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৪৬৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি চার লাখ ৪৫ হাজার ২৯৪টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার এক দশমিক ১২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক শূন্য চার শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে মৃত তিনজনের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী রয়েছেন। মৃত তিনজনের মধ্যে চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। মৃত তিনজনের সবাই সরকারি হাসপাতালে মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬১ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৮৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮৬ হাজার ৩৪২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৪৯ হাজার ৮২২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৬ হাজার ৫২০ জন।