ঢাকামঙ্গলবার, ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

প্রকৌশলীর বাড়ির পাইপলাইন থেকে বের হলো লাখ লাখ টাকা!

আন্তর্জাতিক ডেস্ক
নভেম্বর ২৫, ২০২১ ৫:০৪ অপরাহ্ণ
Link Copied!

বাসাবাড়িতে পাইপলাইন থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু ভারতের এক প্রকৌশলীর বাসায় পয়নিস্কাশনের জন্য নয়, বরং টাকার পাইপলাইনের সন্ধান মিলেছে। যেটা খোলা মাত্রই স্রোতের মতো বেরিয়ে আসতে থাকে রুপির পর রুপি, যার পরিমাণ প্রায় ২৫ লাখ। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ২৮ লাখ ৮১ হাজার ৪২১। সম্প্রতি এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।


বাংলালাইভের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


দ্য হিন্দু, ইন্ডিয়া টিভি নিউজসহ ভারতের একাধিক গণমাধ্যম জানিয়েছে, ব্যাঙ্গালুরুতে গণপূর্ত দপ্তরের এক প্রকৌশলীর বাসায় হানা দিয়ে এমনই টাকার পাইপলাইন খুঁজে পেয়েছেন কর্ণাটকের দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তারা। তারা জানান, রাজ্যে দুর্নীতি বিরোধী অভিযানে সন্দেহভাজন দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তাদের বাড়িতে অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়েছে।

দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তারা বলেন, কালবুর্গি জেলায় গণপূর্ত বিভাগের যুগ্ম প্রধান প্রকৌশলী সানথা গাউদা বিরাদারের বাসায় তারা টাকা পাইপলাইনটির খোঁজ পান। পাইপলাইন খোলা মাত্র বেরিয়ে আসতে থাকে কাড়ি কাড়ি রুপি। যার পরিমাণ প্রায় ২৫ লাখ রুপি। এ ছাড়াও উদ্ধার করা হয়েছে বিপুল স্বর্ণালংকার।

গোপন সূত্রে টাকার পাইপলাইনের খবর আগেই পেয়েছিলেন দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তারা। তাই অভিযানের সময় তারা একজন মিস্ত্রিকে সঙ্গে করে নিয়ে যান। তাকে দিয়ে পাইপ খোলার পর টাকা বেরিয়ে আসতে থাকে।

কর্মকর্তারা জানান, মূলত বাসার মধ্যে এ ধরনের পাইপলাইন বসানোই হয়েছিল টাকা লুকিয়ে রাখার জন্য। কারণ পাইপলাইনের সঙ্গে অন্য কোনো ধরনের সংযোগ ছিল না।

পরে এমন আরও পাইপলাইনের খোঁজ পাওয়া যায়। এটি ছাড়াও রাজ্যের ৬০টি ঠিকানায় ১৫ জন সন্দেহভাজন দুর্নীতিবাজ ও অবৈধ সম্পদের মালিক সরকারি কর্মকর্তাদের বাসায় অভিযান চালিয়েছেন বলেও জানান দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তারা।

আরও পড়ুন:

 টি-টেনে চেন্নাইকে ৯ উইকেটে উড়িয়ে দিল বাংলা টাইগার্স

বিএনপির সাবেক সংসদ সদস্যের মৃত্যুদণ্ডের রায়

ফের বাড়ছে খেলাপি ঋণ

ভারতের সবচেয়ে দামি অভিনেতা প্রভাস, প্রতি ছবিতে পারিশ্রমিক ১৫০ কোটি!

মুক্তিযোদ্ধাকে বাঁচতে গিয়ে প্রাণ গেল দুই এসএসসি পরীক্ষার্থীর

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল স্বাভাবিক

সুদানে একসঙ্গে পদত্যাগ করল ১২ মন্ত্রী

বকেয়া বেতনের দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

ধর্ষণ মামলায় আদালতে মামুনুল

মুড়ি খাওয়ার উপকারিতা