ঢাকামঙ্গলবার, ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মহানবীকে নিয়ে কটূক্তি, তিন আসামির ১০ বছরের কারাদণ্ড

অনলাই ডেস্ক
নভেম্বর ১, ২০২১ ৮:২৫ অপরাহ্ণ
Link Copied!

পাবনার আতাইকুলায় ধর্ম নিয়ে অবমাননাকর প্রচারের মামলায় তিন আসামির ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল।

সোমবার (১ নভেম্বর) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্তরা হলেন, আমিনুল এহসান, জহিরুল ইসলাম ও খোকন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ সময় ৭ আসামিকে খালাস দেওয়া হয়।


বাংলালাইভের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন 


রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইশমত আরা জানান, ২০১৩ সালের ২ নভেম্বর রাজীব নামের এক ব্যক্তির ফেসবুক আইডি থেকে মহানবীকে কটূক্তি করা পোস্ট দেওয়া হয়। পরে এলাকাবাসী রাজীবের বাড়িতে হামলা করে। বাড়ি ভাংচুর করে আগুন দেওয়া হয়। এ ঘটনায় ৫৭ ধারায় মামলা হয়।

পরে মামলাটির তদন্তে জানা যায়, আসামি আমিনুল এহসান তার ফটোকপির দোকান থেকে মহানবীকে কটূক্তি করা ছবি ফটোকপি করে বিক্রি করে। আরেক আসামি খোকন অপর আসামি জহুরুলের কম্পিউটারের দোকান থেকে হিন্দু ধর্মাবলম্বী রাজীবের ফেসবুকে তা আপলোড করে প্রচার করে। আসামি আমিনুল এহসান আদালতে এ বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আদালত স্বাক্ষ্যপ্রমাণ শেষে সোমবার রায় ঘোষণা করেন। এ সময় আসামি খোকন ছাড়া অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত আসামি খোকন পলাতক রয়েছেন। আসামি আমিনুল এহসান ও জহিরুলকে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন:

পুলিশি নির্যাতনে মৃত্যুর অভিযোগ, থানায় ভাঙচুর

একবেলা খাইতে পারলে আরেক বেলা খাওয়া জোটে না

মনোনয়ন দেবেন বলে যে টাকা নিয়েছেন, সেটা আগে ফেরত দিন

ধর্ম অবমাননাকর প্রচারণা চালানোর অভিযোগে এক তরুণী গ্রেফতার

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গান শেয়ার, পদ হারালেন বিএনপি নেতা

দক্ষিণ আফ্রিকাকে স্পিনেই আটকানোর চিন্তা করছে বাংলাদেশ

‘লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা দেওয়া যাবে না’