ঢাকামঙ্গলবার, ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

রাজবাড়ীর শ্রেষ্ঠ চেয়ারম্যানকে মনোনয়ন না দিয়ে অবিচার করা হয়েছে: জনসাধারণ

ইমরান খান, স্টাফ করেসপন্ডেন্ট
নভেম্বর ২৫, ২০২১ ২:৫১ অপরাহ্ণ
Link Copied!

চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজবাড়ী সদর উপজেলার ৪নং আলীপুর ইউনিয়ন থেকে নৌকার মনোনয়ন বঞ্চিত হয়েছেন দুইবারের চেয়ারম্যান মো. শওকত হাসান।


বাংলালাইভের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


সোমবার (২২ নভেম্বর) আওয়ামী লীগের দলীয় বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী আওয়ামী পরিবারের সন্তান রাজবাড়ী সদর থানা যুবলীগের সাধারণ সম্পাদক, দুই বিবারের নির্বাচিত চেয়ারম্যান ও তৃণমূলের ভোটে প্রথমে থাকা মো. শওকত হাসানকে বাদ দিয়ে মঙ্গলবার সকালে আলীপুর ইউনিয়নের নব্য সভাপতি বজলুর রশিদ মিলন মিঞাকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

দলীয় মনোনয়ন না পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা থেকে নিজ এলাকায় ফিরেন শওকত হাসান। শওকত হাসান এলাকার ফেরার খবরে ছুটে আসেন কয়েক শতাধিক নেতাকর্মী ও স্থানীয়রা। এ সময় কান্নায় ভেঙে শওকত হাসান ।

আওয়ামী পরিবারের ক্লিন ইমেজের যোগ্য ব্যক্তি আলিপুর ইউনিয়ন বাসীর আস্থার প্রদীপ মো. শওকত হাসানকে দলীয় মনোনয়ন না দেয়ায় স্তব্ধ হয়ে গেছে পুরো আলীপুর ইউনিয়নের সাধারণ মানুষ। নব্য আওয়ামী লীগ নেতাকে দলীয় মনোনয়ন দেওয়ায় ক্ষোভের সৃষ্টি হয়েছে স্থানীয় নেতাকর্মীদের মাঝে। এসময় নেতাকর্মী ও সাধারণ মানুষ বলেন, সারা বাংলাদেশের মধ্যে একমাত্র প্রকৃত অর্থে মডেল ইউনিয়ন আলীপুর ইউনিয়ন। এই মডেল ইউনিয়নের রূপকার মো. শওকত হাসানকে আওয়ামী লীগের মনোনয়ন না দিয়ে তার সাথে অবিচার করা হয়েছে।

এ সময় মো. শওকত হাসান বলেন, দলীয় মনোনয়নের উদ্দেশ্যে গত (১৫ নভেম্বর) আমি ঢাকায় যাই । ঢাকায় পৌঁছানোর পর প্রতিপক্ষরা প্রশাসনকে আমার গাড়ির নাম্বার দিয়ে বলেছে আমি আমার গাড়িতে অবৈধ অস্ত্র বহন করছি। এমন মিথ্যা তথ্যের ভিত্তিতে প্রশাসন আমার গাড়িতে তল্লাশি চালায় । কিছু না পেয়ে পরে আমি যে হোটেলে উঠেছি সেই হোটেলে তল্লাশি চালায়। তিন ঘন্টা তল্লাশি চালানোর পর কিছু না পেয়ে ভুল তথ্য দেওয়া হয়েছে বলে ক্ষমা চেয়ে চলে যান প্রশাসন ।

মো. শওকত হাসান আরও বলেন, আমার পিতা মরহুম আজহার আলী শেখ আলিপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সময় হতে মৃত্যুর আগ পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করছেন। বর্তমান আলিপুর ইউনিয়ন পরিষদ যেখানে অবস্থিত সেই জমি ও তিনি নিজ অর্থে কিনেছেন। আমি মাধ্যমিক পর্যায়ে হতে ইউনিয়ন, পরবর্তীতে কলেজ শাখা ও উপজেলা ছাত্রলীগের ভিন্ন ভিন্ন পদে দায়িত্ব পালন করেছি। ১৯৮৮ সালে থেকে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও ১৯৯৬ সাল থেকে সদর উপজেলা যুবলীগের পরপর তিনবার সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়ে বর্তমান পর্যন্ত দায়িত্ব পালন করে আসছি। আমার ছোট ভাই নাজমুল হাসান মিন্টু আলীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী জেলা পরিষদের সদস্য। অথচ রাজবাড়ী থেকে কেন্দ্রে পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে আমার পরিবার নাকি কোনদিন আওয়ামীলীগ করেননি।

এ সময় স্থানীয় নেতাকর্মীরা শওকত হোসেনের সাথে এক ঘটে যাওয়া সকল ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আলীপুর ইউনিয়নের সাধারন মানুষ ও কর্মী-সমর্থকরা এসময় ২৬ ডিসেম্বর নির্বাচনে শওকত হাসানকে প্রার্থী হিসেবে ঘোষণা দেওয়ার অনুরোধ করেন । এলাকাবাসীর অনুরোধে (২৫ নভেম্বর) বিকেলে ইউনিয়নের জামাই পাগলা মাঝারে বৈঠকের সিদ্ধান্ত নেন মো. শওকত হোসেন। বৈঠকে বাঁধভাঙ্গা জোয়ার আসে সাধারণ মানুষের। উপস্থিত হন কয়েক হাজার মানুষ। সাধারণ মানুষের অনুরোধে এসময় প্রাথমিকভাবে ২৬ ডিসেম্বর নির্বাচনে প্রার্থিতার ঘোষণা দেন মো. শওকত হাসান।

আরও পড়ুন:

 টি-টেনে চেন্নাইকে ৯ উইকেটে উড়িয়ে দিল বাংলা টাইগার্স

বিএনপির সাবেক সংসদ সদস্যের মৃত্যুদণ্ডের রায়

ফের বাড়ছে খেলাপি ঋণ

ভারতের সবচেয়ে দামি অভিনেতা প্রভাস, প্রতি ছবিতে পারিশ্রমিক ১৫০ কোটি!

মুক্তিযোদ্ধাকে বাঁচতে গিয়ে প্রাণ গেল দুই এসএসসি পরীক্ষার্থীর

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল স্বাভাবিক

সুদানে একসঙ্গে পদত্যাগ করল ১২ মন্ত্রী

বকেয়া বেতনের দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

ধর্ষণ মামলায় আদালতে মামুনুল

মুড়ি খাওয়ার উপকারিতা