ঢাকাবৃহস্পতিবার, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

দেয়াল টপকে টিকাকেন্দ্রে প্রবেশ, জ্ঞান হারালো ১০ শিক্ষার্থী

অনলাইন ডেস্ক
জানুয়ারি ১৫, ২০২২ ৩:১২ অপরাহ্ণ
Link Copied!

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলায় দেয়াল টপকে টিকাকেন্দ্রে প্রবেশ করেছে শিক্ষার্থীরা। এ সময় হুড়োহুড়িতে জ্ঞান হারায় কমপক্ষে ১০ জন শিক্ষার্থী। গত বৃহস্পতিবার টঙ্গিবাড়ী বাজার এলাকার মেরিন টেকনোলজি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ঘটেছে এই ঘটনা।


বাংলালাইভের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


জানা গেছে, বৃহস্পতিবার ওই কেন্দ্রে তিনটি উচ্চ বিদ্যালয় ও একটি মহিলা মাদরাসার প্রায় ৩ হাজার ১০০ শিক্ষার্থীকে টিকা দেওয়ার ঘোষণা হয়েছিল। পূর্ব ঘোষণা অনুযায়ী, টিকা দিতে এদিন সকাল ৯টা হতে ভিড় জমায় কয়েক হাজার শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

ওইদিন প্রতিষ্ঠানের দেয়াল টপকে শিক্ষার্থীদের টিকাকেন্দ্রে প্রবেশ করতে দেখা গেছে। ছাত্রদের পাশাপাশি ছাত্রীরাও দেয়াল টপকে সেখানে প্রবেশ করেন। এ সময় প্রচণ্ড চাপের কারণে কমপক্ষে ১০ জন শিক্ষার্থী জ্ঞান হারায়।

প্রত্যক্ষদর্শী রিয়াদ হোসেন নামে এক শিক্ষার্থী জানান, ‌‘সকাল ৯টায় টিকাকেন্দ্রে টিকা দিতে এসেছি। এসেই দেখি কমপক্ষে ৩/৪হাজার শিক্ষার্থী টিকা দেওয়ার জন্য এখানে জড়ো হয়েছে। সকাল হতে দুপুর পর্যন্ত লাইনে দাঁড়িয়ে এখনো কেন্দ্রে প্রবেশ করতে পারিনি।’

এ ব্যাপারে টঙ্গিবাড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রণয় মান্না বলেন, ‘চারটি প্রতিষ্ঠানের ৩ হাজার ১০০ জন শিক্ষার্থীকে টিকা দেওয়ার কথা রয়েছে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের একটি নির্দিষ্ট সময়ে টিকাকেন্দ্রে আসতে বলা হয়েছিল। কিন্তু সব শিক্ষার্থীরা সকাল ৯টার দিকে একসঙ্গে চলে আসায় জট সৃষ্টি হয়। ’

‘আমরা প্রথমে ১০টি বুথের মাধ্যমে টিকা দেওয়া শুরু করলেও পরে শিক্ষার্থীদের হুড়োহুড়ি দেখে ১৫টি বুথ প্রতিস্থাপন করে টিকা দিচ্ছি। টিকা দেওয়ার জন্য এসি রুমের প্রয়োজন। কিন্তু টঙ্গিবাড়ী উপজেলার অন্য কোন প্রতিষ্ঠানে এসি রুম না থাকায় এই একটি প্রতিষ্ঠানেই টিকা দিতে বাধ্য হচ্ছি,’ যোগ করেন টঙ্গিবাড়ী উপজেলার এই স্বাস্থ্য কর্মকর্তা।