ঢাকাশুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝিনাইগাতীতে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

বাংলালাইভ ডেস্ক
মার্চ ২০, ২০২০ ৫:৪৬ অপরাহ্ণ
Link Copied!

হারুন অর রশিদ দুদু, শেরপুর করেসপন্ডেন্ট । বাংলালাইভ২৪.কম

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় করোনা ভাইরাস বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ১৯ মার্চ বৃহস্পতিবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ঝিনাইগাতী উপজেলার সকল ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের সঙ্গে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুবেল মাহমুদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ জসিম উদ্দিন, আরএমও ডা: আহিদ ইকবাল, ওসি (তদন্ত) সরোয়ার আলমসহ আরও অনেকে। সভায় বক্তারা বলেন, করোনা ভাইরাসের লক্ষণ ও ভাইরাস থেকে মুক্ত থাকার পদ্ধতি সম্পর্কে অবহিত করা হয় এবং লিফলেট প্রদান করা হয় । আতঙ্কিত না হয়ে সবাইকে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে চলার আহবান জানানো হয়।

এছাড়াও নিজ নিজ এলাকায় জনপ্রতিনিধিদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার নির্দেশ দেওয়া হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, আমরা উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে মতবিনিময় করেছি। সকলেই যাতে মাস্ক ব্যবহার করেন। জ্বর, সর্দি-কাশি হলে হটলাইনে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে। হটলাইন নম্বর- ০১৮২৩৪১৯০৯০।

এ নম্বরে শুধু ঝিনাইগাতী উপজেলার বাসিন্দারা যোগাযোগ করবেন। প্রয়োজনে তাদের বাড়িতে গিয়ে চিকিৎসা দেওয়া হবে বলে তিনি উল্লেখ করেন। এছাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে করোনা আইসোলেশন ইউনিট এবং কয়েকটি কক্ষ কোয়ারেন্টাইন হিসেবে ব্যবহারের জন্য প্রস্তুত রাখা হয়েছে।